একমাত্র তিলোত্তমা
- এস আই তানভী ২৩-০৪-২০২৪

.
আমার কথা রাখোনি—
হতাশ হয়ে ফিরে এসেছিলাম;
শ্রাবণের রঙ গায়ে মেখে ফেলেছিলাম অশ্রু।

তবুও বারবার একই আবেদন নিয়ে
তোমার সামনে দাঁড়িয়েছিলাম; বেহায়ার মতো,
প্রত্যেক বারই ব্যর্থ হয়ে, ক্ষতবিক্ষত হয়ে
হৃদয়কে পাথরে মোড়ায়ে ফিরে এসেছিলাম।

আমার কথা রাখোনি;
বুঝোনি হৃদয়ের আকুতি–
ছলনার প্রতিশোধ নিতে তবুও
অভিশাপ দিতে পারি নি কোন দিনও।

অথচ; তোমার কাছ থেকে
প্রত্যাখ্যাত হবার পরেও,
যুগের পর বহু যুগ ভেবে দেখেছি–
এই জীবনে 'সেই' তুমিই প্রথম নারী
এবং আজও একমাত্র তিলোত্তমা।

ভালো থেকো রঙিন ভুবনে;
রঙিন সম্পর্কে নিজেকে ঢেকে
আর ভালো থাকুক সব বিরহের দানা
দালান বেঁধে আমার হৃদয়ের জমিনে....।
--------------------
১১/০১/১৪ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Sm_Arif
১৩-০১-২০২০ ০২:০৬ মিঃ

ভালো থেকো তিলোত্তমা ☺

Tanvi
১১-০১-২০২০ ১৪:০৩ মিঃ

ভালো থেকো রঙিন ভুবনে