কে তুমি?
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন - মোঃ আব্দুল্লাহ আল মামুন ১৯-০৪-২০২৪

- আব্দুল্লাহ্ আল মামুন
কে তুমি?
++++++++


নারী তোমার পরিচয় কি?


তুমি কি প্রেমিকা?
তুমি কি কল্পনা?
নাকি তুমি বিদীর্ণ আকাশ?


চারদিকে মাঠ,
সবুজ ঘাসে হেটে চলা আমি।
খুঁজে ফিরি তোমার পরিচয়।


নারী তুমি অলিখিত কবিতা।
সেই রাতের সৌন্দর্য।
নীল আকাশে যেমন বুনো চিল।
বুনো শালিকের ঠোঁটে এক চিলতে রোদ।


তুমি কি আমার সেই বাস্তবতা?
নাকি প্রেমের আবেগ ঘন স্পর্শ?



আমিও তোমার পথের পথিক।
রোদ গায়ে মেখে চলেছি পথে।

আমিও মরু কবি।
কবিতার মাঝে তোমাকে খুঁজে পাই।



তোমার ঠোঁটের স্পর্শ পাই ঘাসের স্পর্শে।
এই আলোর মাঝে।


নারী তুমি কে?
আমি কে?
কি আমার পরিচয়?

আমি কি তোমার সেই প্রেমিক?
নাকি ধোঁকার রাজ্যের ধর্ষক?
নাকি অন্ধকারের পেঁচা ?


কে তুমি?
কে আমি?
কেন আমাদের হল পরিচয়?


তোমাতে আমি দেখেছি আমার শুরু।
আমার সেই শেষ হতে, নতুনের শুরু।
আমিও জানি, তুমিও জানো।
আমাদের জানা,আমাদের অজানা নাই কিছু।



আমিও বুনো শালিকের দেশে।
ঘুরে ফিরি একাকী।
আপনার বলতে কাছে নাই কেউ।

নারী কে তুমি?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।