আমি এই পথের পথিক
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন - মোঃ আব্দুল্লাহ আল মামুন ২৯-০৩-২০২৪

আমি এই পথের পথিক
- আব্দুল্লাহ্ আল মামুন


কবিতার রাজ্যের আমি এক পথিক মাত্র।
আমিও হেটে চলেছি,
আমার অন্তর আত্মার প্রেমিকার সাথে।
সুর ছন্দ ভাষা হয়ে।


আমিও এই পথে হারিয়ে গেলাম।
খুঁজে পেলাম নতুন আমাকে।



আমার কলমে কবিতা হয়না জানি।
কবিতা আমার লেখা হবেনা কোনদিন।
কারণ আমি কবি নই।

আমি কবিতার জগতে হারিয়ে গিয়েছি।
হারিয়ে গিয়েছি তোমার ভাবনাতে।


ভাবনাগুলো ভেসে গেছে।
উড়ে গেছে সোনালী চিলের সাথে।
ডানায় ভর দিয়ে চলে গেছে বহুদূর।



তোমার প্রেম,।
আমার প্রাণে জাগিয়েছে কবিতা।
আমিও কবিতার জগতে হারিয়েছি নিজেকে।

আমি কবি নই।
আমি পথিক।
কাব্য জগতের পথিক।
এক অজানা ভাবনাতে হারানো পথিক।


কবিতা কাহাকে বলে,
আমার জানা ছিলো না কোন কালে।
আমি হেটে চলি মহা কালে।
প্রাণের স্পন্দনে, জীবনের স্পর্শে।


আমাকে জেগে উঠতে দাও।
কবিতার ভূমি হতে।
নতুন চারা গাছ যেভাবে জেগে উঠে।


আমাকে উড়তে দাও।
বুনো চিল যেভাবে উড়ে যায়।
যেভাবে উড়ে যায় কালো শালিক।


আমাকে প্রবাহিত হতে দাও।
যেভাবে বহমান এই নদী।
আমার কর্ণফুলী, ।


আমিও সুভাষ পেতে চাই।
তোমার চিবুকের, ঠোঁটের।
স্পর্শ পেতে চাই তোমার প্রেমের।


আমি পথিক, এই পথের।
আমাকে এই পথে থাকতে দাও।





তোমার ঠোঁটে মিশে যেতে দাও।
যেভাবে মিশে যায় ঘাসের সাথে কুয়াশা।
তোমার ঠোঁটের স্পর্শ নিতে দাও।
যেভাবে কবিতার স্পর্শ আন্দোলিত করে মনকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।