অপেক্ষা
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন - মোঃ আব্দুল্লাহ আল মামুন ২৬-০৪-২০২৪

অপেক্ষা
#######
সবাই অপেক্ষাতে থাকে।
অপেক্ষার প্রহর শেষ হয় না কোনদিন।

একটি অপেক্ষা মনের গভীরে বাসা বাধে।
চাহিদা পূরণ হওয়া চাই।
মনের মানুষের শেষ নাই।
নিজের প্রতি কোন নিয়ন্ত্রণ নাই।

চাওয়া আর পাওয়ার শেষ নাই।
বার বার শুধু অপেক্ষা।

মানুষের অপেক্ষা তো মৃত্যুর পরেই শেষ হবে।
শেষ হবে লোভ, লালসা, হিংসা, অহমিকা।
শেষ হবে যতো আছে চাহিদা।
যোগানের খোঁজ নিবে না সে।
জানতে চাইবে না প্রিয়া কে,
প্রেয়সী ছিলো কত দামী।
প্রেয়সীর রূপের কাছে স্ত্রী কেমন।
প্রক্রিয়া কারিও ভুলে যাবে সব।

বার বার অপেক্ষা।
অপেক্ষা থাকে মনের গভীরে।

একটা অপেক্ষা খতম হতেই।
আরেকটি অপেক্ষার পালা জন্ম নেয় মনে।


জীবনে বেচে থাকার।
কোন কিছু পাওয়ার অপেক্ষা।
কখনো হবে না শেষ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

almamun1996
২১-০১-২০২০ ০০:৫০ মিঃ

অপেক্ষা
#######
সবাই অপেক্ষাতে থাকে।
অপেক্ষার প্রহর শেষ হয় না কোনদিন।

একটি অপেক্ষা মনের গভীরে বাসা বাধে।
চাহিদা পূরণ হওয়া চাই।
মনের মানুষের শেষ নাই।
নিজের প্রতি কোন নিয়ন্ত্রণ নাই।

চাওয়া আর পাওয়ার শেষ নাই।
বার বার শুধু অপেক্ষা।

মানুষের অপেক্ষা তো মৃত্যুর পরেই শেষ হবে।
শেষ হবে লোভ, লালসা, হিংসা, অহমিকা।
শেষ হবে যতো আছে চাহিদা।
যোগানের খোঁজ নিবে না সে।
জানতে চাইবে না প্রিয়া কে,
প্রেয়সী ছিলো কত দামী।
প্রেয়সীর রূপের কাছে স্ত্রী কেমন।
প্রক্রিয়া কারিও ভুলে যাবে সব।

বার বার অপেক্ষা।
অপেক্ষা থাকে মনের গভীরে।

একটা অপেক্ষা খতম হতেই।
আরেকটি অপেক্ষার পালা জন্ম নেয় মনে।


জীবনে বেচে থাকার।
কোন কিছু পাওয়ার অপেক্ষা।
কখনো হবে না শেষ।