নারী তোমাকে দেখেছি
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন - মোঃ আব্দুল্লাহ আল মামুন ২২/১/২০২০ ২৪-০৪-২০২৪

আমি সেদিন ও ছিলাম,
মরু প্রান্তরে মরুভূমির চিল হয়ে।

দেখেছি তোমারে, ইউসুফের চোখে।
জুলেখার তৃষ্ণার্ত চোখে ।
উষ্ণ চুম্বনের প্রেমে, আবাগে।


তোমাকে দেখেছি।
ক্লিওপেট্রা র রূপে,
প্রেমিকের চোখে, কবির চোখে,
নারীর প্রেমে, শেষ রাত্রির আলিঙ্গনে।





নারী তোমাকে দেখেছি।
দেখেছি শতসহস্র বছর।
মেঠো পথে, বুনো চিল হয়ে ।
সাদা বকের পালকে, যখন ছিলাম এই জগতে।
আর মেঠো পথে, সোনালী ডানায় ভর করে।
যখন এসেছি এই দেশে।


তোমাকে দেখেছি নারী।
গ্রাম্য বধূর লাজুক নয়নে।
বোশেখের আম বাগানে,

আমিও হাজার বছর, এই মাটিতে এঁকেছি পদচিহ্ন।
হেটেছি এই পথে শালিকের বেশে।
সোনালী চিলের দেশে।



নারী তোমাকে দেখেছি,
প্রেমের স্পর্শে, কবিতার আবেগে।
দেখেছি সেই বন্দরে ।
হাজার বছর আগে, এই পূর্ণিমা রাত্রিতে ।
মরুপ্রান্তরে শেষ সূর্যাস্তের বুকে ।





নারী তোমামে দেখেছি, পথের সাথী হিসেবে।
আমার বেহিসাবি জিন্দেগীতে।
এই অসমাপ্ত সময়ের শিকলে।


তোমাকে দেখেছি, নারী হিসেবে নয়।
জীবনের পথে প্রান্তরে, অযাচিত উদ্দেশ্যহীন ভাবনাতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।