দুঃস্বপ্ন
- হাসান আল মাহদী ২৫-০৪-২০২৪

প্রেয়সী! জীবন নদীর অ তৈ স্রোতের কাছে
আমি বার বার তলিয়ে গেছি,
কুলের সন্ধানে কত সাঁতার কেটেছি!
কাছে গিয়েও ধরতে পারিনি কিনারা
তাই আমি বড় ক্লান্ত আজ,
বড় অসহায় এই জীবন তরী নিয়ে।

জানিনা কতকাল বায়তে হবে!
কবে জানিনা এই তীব্র ব্যথার অবসান হবে?
তোমাকে পাওয়ার আশা নিয়ে বেঁচে আছি!
আলোকিত এই প্রাণের মেলায়,
না হলে কবে হারিয়ে যেতাম অকুল দরিয়ায়।
হারিয়ে যেতাম নিঃস্ব একাকী হয়ে।

আমি জানি,তুমিহীনা একাকী এই তরী
বেয়ে ছুটে চলা খুবই বোকামি,
তবুও আমি আশায় বেঁচে আছি
একটু সুখের খুজে হেটে চলেছি অচেনা পথে
অকুল প্রেমের সাগরে ডুব দিয়েছি
কুল -কিনারার আশা ছেড়ে দিয়ে।

হতেপারে এটা আমার নিরর্থক প্রচেষ্টা
তবে এই ক্ষুদ্র জীবনে বেচে থাকে ভালবাসা
তাই শত কষ্টের পরেও একটি হাঁসি
ফিরিয়ে দিতে পারে জীবনের পূর্ণতা।
তাই আমি স্বপ্ন দেখি তোমাকে নিয়ে
তোমাকে পাওয়ার দুঃস্বপ্ন আমাকে রাখে বাঁচিয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।