প্রেয়সী আমার
- এস আই তানভী ১৯-০৪-২০২৪

.
তার চোখ দুটো কাজল কালো,
ঠোঁট দুটো পলাশ- লাল
সে আমার প্রেয়সী, জীবনসাথী
আমায় করেছে বেসামাল।।

ঘন কালো লম্বা চুলে তার
সূর্যের আলো খায় দোল
কালো ভুরুর মাঝে কালো টিপ
আমায় দোলায় টলোমল।।

সে যে মিষ্টি সুরে বলে কথা
ঠোঁটে গোলাপ ফুটে
তার গায়ের গন্ধে প্রজাপতি
পিছে পিছে সব ছুটে।

সে হাসলে আমি স্বর্গ দেখি
দেখতে থাকি অবিরত,
কাঁদে যদি একটুখানি, আমি
হৃদয়ে হই ক্ষতবিক্ষত।।

সে লুকিয়ে রাখে বুকের মাঝে
অনেক চাপা কান্না,
সংসার নামক জীবন খেলায়
অনেক কিছুই পায় না।।

দুটো জীবন, দুটো প্রাণ
সাংসারিক সব মান অভিমান,
দুজনাতেই করে আদানপ্রদান
গেয়ে যাই জীবনের গান।

প্রেয়সী আমার জীবনীশক্তি
অনুপ্রেরণার তাজা ফুল,
তার প্রেমেতে জীবনভর আমি
থেকে যেতে চাই মশগুল।।
------------------
২০/০১/১৯ইং
উৎসর্গঃ প্রিয়তমা মোহনা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
২৮-০১-২০২০ ১১:৩০ মিঃ

প্রেয়সী আমার জীবনীশক্তি