তাগিদ
- সোহেল আহমদ ০৮-০৫-২০২৪

পায়ের তলে আগুন জ্বলে
তুমি কেন স্থির?
বীরের বেশে দেশবিদেশে
বেরোও মুসাফির!

অবিচারী, ব্যভিচারী
সব করো কতল,
কঠোর হয়ে দিগ্বিজয়ে
দেখাও মনোবল!

মিচকা যত- অবিরত
করছে সর্বনাশ,
মুখোশ খুলে ধরো তুলে-
কুকর্ম হোক ফাঁস!

নবীন মনে সন্তর্পণে
কুসংস্কৃতির বীজ
বুনছে যারা, ওরা কারা?
ছিঁড়ে নাও তাবিজ!

সময় বুঝে সুযোগ খুঁজে-
ঠকায় আমজনতা,
ওমন লেবাস- করে প্রকাশ
বাঁচাও স্বাধীনতা!

২৯/১/২০২০ ইং
কোম্পানীগঞ্জ, সিলেট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।