শিক্ষিত এক দেশ গড়তে
- এস আই তানভী ১৯-০৪-২০২৪

.
চল না রে ভাই আরেক বার
বায়ান্নতে যাই ফিরে
বাংলা ভাষার শত্রুরা যে
এখনো ভাই যায় নি মরে।।

নতুন করে স্লোগান ধরে
তাদের বুক দেই কাঁপিয়ে
পরীক্ষা শুরুর আগেই যারা
প্রশ্নপত্র দেয় বিলিয়ে।।

শিক্ষার মান পঁচিয়ে দিতে
কোচিং যারা চালিয়ে যায়
চল না রে ভাই, জিগাই তাদের-
জন্ম দিলো কোন বাবায়???

পড়ার বইয়ে কবির নাম
ইচ্ছে করে বদলে দেয়-
ধরবো তাদের গলা চেপে
দেখবো তখন কে বাঁচায়??

পাঠ্যবই ছাপার কাজে
ইচ্ছে করে ভুল ছাপে
শিশুরা সব যাচ্ছে পঁচে
ওই শালাদের সুক্ষ্ম পাপে।।

বাংলা ভাষার জন্য যারা
জীবন দিলো বায়ান্ন তে
তাঁদের চাওয়া হয় নি পাওয়া
এই পাপীদের ছলনা তে।।

চল না রে ভাই, এই পাপীদের
খোঁজে খোঁজে বের করি,
তাদের ধরে ধ্বংস করে
শিক্ষিত এক দেশ গড়ি।।

খেলছে যারা ভাষা নিয়ে
ডুবিয়ে দিচ্ছে জাতির মান
তাদের ধরে ফাঁসি দিয়ে
বাঁচাই ভাষার সম্মান।।
------------------------------
২১/০২/১৮ইং
উৎসর্গ : বায়ান্ন'র সকল ভাষা সৈনিক

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Tanvi
২৮-০২-২০২০ ১১:২১ মিঃ

হায় একুশ,
ফিরিয়ে দাও
আমাদের হুশ

Tanvi
২১-০২-২০২০ ০৯:৪১ মিঃ

শ্রদ্ধা জানাই সকল ভাষা শহীদদের