গাঁয়ের ছেলে
- কবি এসপিএস শুভ - পাহাড়ের কান্না ২০-০৪-২০২৪

গাঁয়ের ছেলে শহর গেলো
দেখবে ঘুরে-ঘুরে,
হাসি খুশি মুখটা তাহার
এবার গেলো ছুড়ে।

শহর গিয়ে লোকের ভীড়ে
মরে মরমর দশা!
ফাঁসলো কোথায় গাঁয়ের ছেলে
আপন প্রাণটা-কশা।

শহর থেকে গাঁয়ে ফিরে
সাজে শহর বাবু;
গাঁয়ের লোকে পাগল বলে
হয়ে যায় যে কাবু।

গাঁয়ের ছেলের চলন বলন
কোথায় গেলো যে হায়!
অহংকারী ভাবটা নিয়ে
আজ হলে অসহায়।

ভাবটা কেন ধরো তুমি?
থাকো মিলে মিশে,
সবার সাথে খেলা করতে
ব্যথা লাগে কিসে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।