আবার আসতে চাইবো- বাংলায়
- এস আই তানভী ২৪-০৪-২০২৪

.
ধন্য আমি ধন্য বাংলা মায়ের জন্য,
বাংলাদেশের বুকে আমার হয়েছে যে জন্ম।

বাংলার ঐ সবুজ বুকে, সবুজ ধানের ক্ষেতে,
মন আমার দিবারাত্রি ও ভাই, থাকে শুধু ডুবে।।

গাছে গাছে হাজার পাখির কত কলতান,
ফুলের গন্ধে দিবানিশি জুড়ায় মনপ্রাণ।।

নদীর ধারে কাশফুল আর বিলে ঝিলে শাপলা,
সকাল বিকাল মন আমার করে রাখে উতলা।।

বাঁশ বাগানের মাথার উপর চাঁদটা যখন উঠে,
জোছনা মাখায় সারা গায়ে, খেলে আমার সাথে।।

কতশত রূপ মহিমায় অলঙ্কৃত এই ছোট বাংলাদেশ,
লক্ষ কবিতা লিখা হলেও তার কাহিনী হবে না শেষ।।

এটুকুই শুধু বলি- যদি জন্ম হয় আবার,
বাংলা মায়ের কোলেই যেন জন্মি বারেবার।।

এক জনমে আমার দুচোখ হবে না যে কভু ধন্য,
ওপারেও কাঁদবে যে মন এই বাংলা মায়ের জন্য।

এই বাংলা মায়ের জন্য
ধন্য আমি ধন্য।।
-----------------------
১১/০৭/১৮ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
০৬-০৩-২০২০ ১০:১৯ মিঃ

প্রাণে গেঁথে আছে বাংলা মা