ফিরে আসি বার বার
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - স্বদেশ প্রেম ২৬-০৪-২০২৪

নিঃস্তব্ধ কোন এক ভোরে
দেখি মায়াবি গ্রামের রুপ,
দুটি নয়ন ভরে।

দুই ধারে ধানের ক্ষেত
সম্পুর্ন সবুজ রঙের পাতা,
মৃদু বাতাসে উপচে আসছে_
সাত সাগরের স্রোত।

এ যেন অচিন পুরের প্রান
যেদিকে তাকাই অজানা সুখ,
অধির আনন্দ হৃদয় জুরে_
মুক্ত কন্ঠে চাষীরা গায় গান।

সবুজ ঘাসে
#শিশিরের ছোট ছোট #কণা
সুর্য্যের আলোয় মুক্তোর মত,
ঝলমলিয়ে উঠছে_
এটাই বুঝি বাংলার সোনা।

হেটে হেটে দর্শন করে যাই
পুলকিত নরম ঘাসের সান্যিধ্য,
#শিশির #কণার আলতো স্পর্শে_
শিহরন তোলে গায়।

কত মায়া প্রকৃতির মাঝে
যেখানেই থাকিনা কেনো,
যেন ফিরে আসি বার বার_
গ্রাম বাংলার মাঝে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।