ঠিক কেন বেঁচে আছি?
- দজিয়েব ২০-০৫-২০২৪

ঠিক কেন বেঁচে আছি?
ঠিক কেন বেঁচে আছি, বলতে পারেন?

আপনারা আমাকে নিরাপত্তা দিতে চান প্রতিদিন,
আপনারা আমার সুরক্ষার ভার
আপনাদের কাঁধে তুলে নিতে চান।
কিন্তু আপনারা কি বলতে পারেন,
আমি ঠিক কেন বেঁচে আছি?
হয়তো আমার জীবন হাসের পালকের মতো তুচ্ছ
অথচ আমার মৃত্যু হবে পাহাড়ের চেয়ে ভারী।
হয়তো আপনাদের এই নিরাপত্তাকেই আমি ভয় পাই।
হয়তো প্রতিদিন ভোরে আমি প্রার্থনা করি।
হয়তো যখন আপনারা আমার পিছনে দাঁড়ান
আমি ভয় পাই আমাকেই৷
আপনারা কি জানেন, আমি ঠিক কেন বেঁচে আছি?

-২৮.০১.২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।