আদর্শ নেতা
- মোঃ নাসির উদ্দীন - চেতনা কাব্য ২১-০৫-২০২৪

আমাদের দেশে হবে
সেই নেতা কবে,
কথায় না বড় হয়ে
কাজে বড় হবে।
চুরি ঘুষ আঁটা করে
গড়বে সমাজ,
এমন এক নেতার
দরকার আজ।
মানুষ নাহি মারিবে
ভাঙ্গবে ঘর,
মানুষ-মানুষ এর
তরে দিনভর।
বেকার কর্ম জনি
করিবেন তিনি,
অনটন নাহি রবে
সবে তাহা জানি।
এমন শিক্ষা চালু তিনি
করিবেন দেশে,
উন্নত হবে জাতি
ধনুকের বেশে।
এমন মানব কোথা
খুঁজে তুমি পাবে,
কর্ম, শিক্ষা, সেবা ক্ষেত্রে
কভু পিছু রবে।
হবে নাকো রক্তপাত
ধরার মাঝে,
এমন নেতা কে হবে
কথা নয় কাজে।

১০ মার্চ, ২০২০ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।