যা হবার হয়ে গেছে
- এস আই তানভী ২৭-০৪-২০২৪

.
তোমার সুখ দেখে আমি আশ্চর্য হয়ে যাই,
সফেদ কবুতরের ঘরেও এতো সুখ নেই।
তোমার কর্ম, বাড়ী- গাড়ি, পরিবার-পরিজন
যতনে সাজানো সুখের কোনো জান্নাতি কানন।

তবুও জ্যোৎস্নার রং তোমার হৃদয় ছু'তে পারে না,
শান্ত স্রোতস্বিনীর ঢেউ তোমার মন কাড়ে না,
জুঁই- চামেলি, কোমল কাঁশফুলে দৃষ্টি থামে না,
বহুকাল ধরে হৃদয়ে বসন্তও আসে না।

তাহলে? সব তোমার অভিনয় মাত্র!
নিজেকে ভালো রাখতে বেছেছো এই পাত্র,
তোমার সুখের অন্তরালে কষ্টের যে ঢেউ চলে,
সেই কষ্ট আমি ভাসিয়ে দিয়েছি নয়ন-জলে।

এই কবিতার বাণে তোমায় বলি-
নেই কোন আফসোস, অভিযোগের ঝুলি
যা হবার হয়ে গেছে, সে অতীত ছাড়া কিছু নয়
শুকনো চোখে, মন পুড়িয়ে আর নয় সুখের অভিনয়।
--------------------
০৭/০৩/১৭ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
১১-০৩-২০২০ ১০:২৯ মিঃ

শুকনো চোখে, মন পুড়িয়ে আর নয় সুখের অভিনয়।