স্বপ্নে পাওয়া এই কবিতা
- এস আই তানভী ১৯-০৪-২০২৪

.
কবিতা লেখা ভুলে গিয়েছিলাম সেই কবে
আজ থেকে এগারো বছর আগে থেকে ;
হয়তো দোষ নাই তার, সব আমার
তবু সে চলে যাবার পর আমি নতুন করে
নিজেকে খুব সামলে নিয়েছি, যতটা সম্ভব ।
দীর্ঘ এতগুলো বছরে দুই বার দেখা হয়েছে
কোন কথা হয়নি তবু দুজনের মাঝে ।

তার সাথে কথা বলার জন্য একবার
ওর ছোট্ট মেয়েটিকে কোলে তুলেছিলাম
তবুও মান অভিমানে সে নীরবই ছিল ।
তারপর থেকে অনেক দিন হলো;
স্বচোখে আর হয়নি মিলন।

ভুলে গিয়েছিলাম তাকে, হঠাৎই স্বপ্নে
কেন জানি এলো ? এগারো বছর আগের মতো
পাশাপাশি বসে আছি আমরা ।
নতুন করে
আবার পুরনো ব্যথায় কাতর হয়ে গেলাম ।
তবে কি সে আজও ভুলিনি আমাকে?
-----------------------
১৯/০৩/১৬ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

SpsShuvo
১৯-০৩-২০২০ ০৯:৪৭ মিঃ

অসাধারণ লেখনী

Tanvi
১৯-০৩-২০২০ ০৬:৪৭ মিঃ

কত যে কবিতা আপনি জীবনী থেকে বের হয়ে আসে....