গুণাগুণ বিচার
- অরুণ কারফা ১৭-০৫-২০২৪

সখী কি করে সেদিনের
সেই কথাগুলো ভুলি
ঠাণ্ডা মাথায় যা বলে ছিলে
আঙ্গুল তুলি
যতই বলি আমরা
ন্যায় নীতির কথা
নিজ প্রয়োজনে অপরের মনে
পিছপা হই না দিতে ক্ষণে ক্ষণে
অহেতুক কঠিন ব্যথা।

সখী তোমার কথার উত্তরে
আজ বলি
আমরা তো সকলে নই এক
কাননের কলি
তাই একখানা সরল রেখা টেনে
সবাইকে একই বন্ধনীতে এনে
করোনা বিচারের নির্বুদ্ধিতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।