আসুন করি নেকি কামাই
- মোঃ আলাল ইসলাম ২৬-০৪-২০২৪

আসুন করি নেকি কামাই
মোঃ আলাল ইসলাম

দেশ মুটামুটি লোক ডাউন হয়েছে,
অনেকে দিনমজুর নিয়ে প্রশ্ন তুলছে।

দরিদ্ররা খাবে কি,
সরকার খাবার দেবে কি?

আমি বলি দেশের এই ক্লান্তি লগ্নে,
বিত্তবানরা আছে তো মগ্নে।

শুধু সরকারের দিকে চাইওনা,
সরকারের পক্ষে একা সম্ভব না।

সম্ভব হলেও তারা তা করবে না,
অভুক্তের ডাক শুনবে না।

সরকার তো করবে তার কাজ,
আমরা কি সব দায়সারা আজ।

টাকা ওয়ালা ভাই অনেক আছেন,
লক্ষ টাকাও তো ব্যাংকে রেখেছেন।

আসুন না একটু নেকি কামাই,
অনাহারীর পাশে দাড়াঁই।

অর্থবানরা যেন লক্ষ করে,
পার্শ্ববর্তী কেউ যেন না খেয়ে না মরে।


আসুন সবাই যারযার অবস্থান থেকে সামর্থ্য অনুযায়ী হতদরিদ্রের পাশে দাঁড়াবো,
কেউ যেন না খেয়ে মরে সেদিকে লক্ষ রাখবো।
এতে অনেক নেকি হবে দুনিয়া ও আখেরাতের ফায়দা হবে।
নিশ্চয়ই আল্লাহ্ উত্তম হেফাজতকারি। হে আল্লাহ্ আমাদের আসমানী জমিনি সমস্ত গজব হতে হেফাজত করুন ।। আমিন।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।