একটি প্রেম করা উচিত
- সত্যের চিরকুট ১৯-০৫-২০২৪

একটিি ছেলের অবশ্যই
একটা মেয়ের প্রেমে পড়া উচিত৷
তোমরা কি বলবে?
হয়তো বা হ্যাঁ, হয়তো বা না বলে দিবে৷
তোমরা যে যাই ভাবো!
আমি কিন্তু ভাই তোমাদের দলে নই৷
আমি বলবো, অবশ্যই প্রেমে পড়া উচিত৷
একজন কবির অবশ্যই
একটা স্বপ্নে আঁকা মেয়ের প্রেমে পড়া উচিত৷
তোমরা কি বলবে?
হয়তো বা হ্যাঁ, হয়তো বা না বলে দিবে৷
তোমরা যে যাই ভাবো
আমি কিন্তু ভাই তোমাদের দলে নই৷
আমি বলবো অবশ্যই প্রেমে পড়া উচিত৷
একটা প্রেমে করা উচিত৷
সব শ্রেনী পেশার লোকদের৷
তোমরা কি বলবে?
হয়তো বা হে, হয়তো বা না বলে দিবে৷
তোমরা যে যাই ভাবো
আমি কিন্তু ভাই তোমাদের দলে নই৷
আমি বলবো অবশ্যই প্রেমে পড়া উচিত৷
হউক সে যে কেউ
প্রজা, মন্ত্রী, উকিল, সাংবাদিক, পণ্ডিত, ডাক্তার, নার্স
আলেম, আলেমা ইত্যাদি পেশার লোকদের
প্রেম একটা অবশ্যই করা উচিত৷
তোমরা কি বলবে?
হয়তো বা হ্যাঁ, হয়তো বা না বলে দিবে৷
তোমরা যে যাই ভাবো
আমি কিন্তু ভাই তোমাদের দলে নই৷
আমি বলবো অবশ্যই প্রেমে পড়া উচিত৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।