দাসের দল
- নূরহোসেন ২৯-০৩-২০২৪

কেউ কোনদিন চায়নি ভালো
এই অভাগা জাতির
সবাই সাধু-দুর্নীতি বাজ করে টাকার সাথে খাতির,
মহামারী দুর্যোগে মরছে কত মানুষ
ত্রাণের ভান্ডার করছে খালি
লুটছে অমানুষ!

বিশ্ব কাঁপছে করোনায়, আতংকে পুরো দেশ
নেতারা সব খোঁশ মেজাজে
বুলি আওরায় বেশ;
এটা আছে, ওটা আছে, মোটেও তো নাই কিছু-
দুস্হ গরীব অসহায় ছাড়ছেনা অভাব পিছু।

অলি-গলি লকডাউন আমরা খাবো কি?
দিনমজুরের মাথায় হাত অনাহারে বন্দী,
সরকার দিলো ত্রান নেতারা নিলো কেড়ে-
আবার অন্ন খোঁজে বের হলে
প্রশাসন আসে তেড়ে;
ঘরেই আছিস ঘরেই থাক ঘরেই যা মরে-
তুই গরীব দাসের দল হাজার বছর ধরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।