ইবাদত
- হোসাইন মুহম্মদ কবির ১৯-০৩-২০২৪

যখন সমগ্র বিশ্ব আতঙ্কিত
অবাঞ্ছিত প্রাণনাশে,
তখন কীসের জাতিভেদ?
ধর্মের প্রাচীর চূর্ণ করো,
রোজ বাতাসের তীব্র গতিতে
ছুটে আসে মরণ বার্তা,
প্রতিনিয়ত শুনি আর্তনাদ
ধ্বংশের বানী।
কঠিন বাস্তবতার সম্মুখে
বিপন্ন সামাজিক জীবনযাপন,
দূরে আকাশ পানে চেয়ে বাকরুদ্ধ
অশ্রুসজল দু'টি আঁখি ,
যখন ব্যর্থতার যন্ত্রণায় ছটফট করে
আধুনিক চিকিৎসা বিবাগ,
একযোগে কাতর কন্ঠে
সমগ্র মানব গোষ্ঠী
স্রষ্টাকে ডাকে প্রতি নিঃশ্বাসে।
তিনি দিবেন নির্দেশনা
যাঁর মহিমায় সৃষ্টি এ জগৎ,
পাপকর্মের ক্ষমা চাও
তুলে দুই হাত,করো মুনাজাত
নিশিদিন আল্লাহর নামটি জপো
হৃদয় দিয়ে করো ইবাদত।
২৭/৩/২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৯-০৬-২০২০ ২০:৩৮ মিঃ

অসাধারণ , ভালো লাগলো।

SENAPOTI
১৯-০৬-২০২০ ১৫:৩৫ মিঃ

অসম্ভব সুন্দর কবিতা!