বেশ্যার কাছে শেখা প্রেম
- দজিয়েব ২৬-০৪-২০২৪

বেশ্যার মুখে শুনি প্রেমের কথা-
আমি অপ্রেমিক।

শত শত রাতে রতিসুখ লোভে
গিয়েছে কতবার নিষিদ্ধ পল্লীতে;
তোমরা তাকে কেন নিষিদ্ধ বলো-
আমি বুঝিনা!
বেশ্যারাই তো আমাকে প্রেম শেখায়
বেশ্যালয় আমার ঘর;
অথচ সেখানে যাওয়া নাকি পাপ!

তোমাদের নিয়ম-কানুন আমি বুঝিনা।
অপ্রেমিক বলে ঠেলে দাও যেখানে,
যেখানে প্রেম শিখে ফিরি,
সেখানে যাওয়াটাকে আবার নিষিদ্ধ করো;
তোমরা তো বড্ড গোলমেলে!

আমি ফের যাব সেখানে;
একবুক মদ গিলে অপ্রেমিক হবো,
তারপর ফিরে পাব প্রেম।


-১২.০৪.২০২০, চুকনগর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।