আলোর ভেতর গহিন আঁধার
- এস আই তানভী ২৭-০৪-২০২৪

.
স্বামী আর এক ছেলে সন্তান নিয়ে
একই ফ্ল্যাটের ছাদের নিচে সুখ-রাণীর বসবাস,
স্বামী, সে এক মস্ত বড় সার্জারি ডাক্তার;
ছেলে, বয়স এগারো কি বার- রূপনগরের রাজপুত।

হাসি-আনন্দ আর স্বর্ণালংকারে ভরপুর সংসার,
স্বচক্ষে কখনো দেখিনি- তার ফ্ল্যাটের ভেতর
কত হাসি, কত আনন্দ, সুখ লুটোপুটি খেলে রাত-
দিন, ফেসবুকে ভেসে চলা ফটোগুলো বলে- সে,
সীমাহীন সুখে ভাসমান শ্যাওলা, নিশ্চিন্ত যাত্রী এক,
ছেলে বা স্বামী কিংবা নিজের জন্মদিনের ফটো,
অবসরে পার্কে বা মেলায়, নদীর চর কিংবা কাশফুলে,
লাল-নীল, রঙ্গিন পরীর বেশে সহাস্যমুখে জীবন্ত
ফটোগুলো তার সুখের বর্ণনাতীত বর্ণনা-ই দেয়।

অথচ; ঘরের ভেতর স্বামী-স্ত্রী কেউ কাউকে চেনে না,
পাঁচটা কথাও না কি হয় না একে অপরের সাথে দিনে-
রাতে, প্রয়োজনের সব কিছু থাকে শোকেসের ড্রয়ারে,
চার-পাঁচ বছর ধরে একই বিছানায় দুজন-মাঝে অচেনা
পৃথিবী, কেউ কাউকে চেনে না- সব সুখের অভিনয়।
---------------------
১৭/০৪/১৭ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
১৭-০৪-২০২০ ১০:০৭ মিঃ

জীবনের গল্পগুলো খুবই আলাদা আলাদা