আজো তোকে খুঁজি
- এস আই তানভী ২৭-০৪-২০২৪

.
তুই আমার পিছুডাক শুনিস নি
তোকে ডাকতে ডাকতে গলা শুকিয়ে গেছে,
নিরাশ হয়ে তবু বসে পরি নি, পায়ের গোড়ালি
ফেটে রক্ত ঝরেছিলো
তোকে ধরবো বলে তবুও হেঁটেছিলাম।

ভেবেছিস কিছু চাইবো, তাই থামিস নি
আরে, আমিতো শুধু কিছু পথের সন্ধান করতে
চেয়েছিলাম তোর কাছে-----।

তবে জানিস, তোকে খুঁজে পাই নি আর
খোঁজা বন্ধও করি নি
তোকে খুঁজতে গিয়েই পেয়েছি কাজ,
পেয়েছি পথের দিশা, হারিয়েছি অনেক মানুষের মাঝে
পেয়েছি মানুষের ভালোবাসা আর চিনেছি মানুষকে।

কৃতজ্ঞতা জানাতে আজো তোকে খুঁজি
অবাক হবার কিছু নেই, দিব্বি করে বলছি-
তুই সেদিন পিছনে তাকালে, আমার ডাক শুনলে
হয়তো পৃথিবীটা অচেনাই থেকে যেতো।
----------------
২২/০৪/১৮ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
২২-০৪-২০২০ ১৩:৫০ মিঃ

বন্ধু আমার, তোর জন্যই আজ আমি এখানে