এ কী প্রেম
- এস আই তানভী ২৬-০৪-২০২৪

.
নদী আছে, পানি আছে,
পারাপার- আছে নৌকা,
মাঝি আমি, বসে আছি
নিত্যগতি- মাঝে একা।

যাত্রী আসে, যাত্রী যায়
সময়মতো দিবা নিশি,
পড়ে রয় নৌকা- নদী–
আকাশের মায়া শশী।

যত লোক- আনাগোনা
সব যেনো চেনা জানা।

তবু আমি প্রতিদিন
জানি না তো কাকে খুঁজি?
দেখি কাকে মন মাঝে—
দুটো চোখ থাকি বুজি।

বলো কেউ; এ কি প্রেম!
প্রেম– মায়া, শুধু কাঁদা,
অশ্রু ধারা ক্লান্ত করে–
মন-ভূমি ধূ-ধূ খাঁখাঁ।
----------------------
০২/০২/২০২০
-এস আই তানভী ✍

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
২৩-০৪-২০২০ ০৮:০১ মিঃ

প্রেম আসলে ভীষণ অন্যরকম