প্রকৃতিটাকে দেখব আমি
- বিচিত্র কুমার ২৯-০৩-২০২৪

আবার কবে ফিরে পাব
মুক্ত হাওয়ার জীবন,
পাখির মতো উড়াল দিব
সুন্দর এই ভুবন।
.
ফুটবে আলো ঝিকিমিকি
পদ্ম দিঘির জলে,
প্রকৃতিটাকে দেখব আমি-
আবার কবে দুটি নয়ন মেলে?
.
প্রজাপতি ডানা মেলে
উড়বে ফুলে ফুলে,
মৌমাছিরা ব্যস্ত থাকবে
মধুসংগ্রহের তালে।
.
দিনের বেলা সূর্য হাসবে
রাতের বেলা চাঁদ,
নানা ফলের মিষ্টি গন্ধে
কত্ত রকম স্বাদ।
.
শিশুরা সব ফড়িং ধরবে
সোনালী ধানের ক্ষেতে,
রঙিন ঘুড়ি উড়িয়ে দিবে
আনন্দতে মেতে।
.
দুপচাঁচিয়া,বগুড়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৩-০৪-২০২০ ২৩:২৯ মিঃ

পরিপক্ব লেখা ।