ভাষা শহীদের স্মৃতিগাঁথা
- বিচিত্র কুমার ২৮-০৩-২০২৪

বইয়ের পাতায় পড়েছো কত
ভাষা শহীদের স্মৃতিগাঁথা,
রফিক শফিউর বরকত জব্বার
একী যুক্তফ্রেমে বাঁধা।
.
এই যে দেখ তাদের ছবি
বুলেটের আঘাতে শরীর রক্তেমাখা,
ফোঁটা ফোঁটা রক্তকরবী ছিটাফোঁটা
ওদের জামায় মাখা।
.
মা কী হয়েছিলো ওনাদের
ওনারা এত কষ্ট পাচ্ছে কেন?
ঊনিশ'শ বাহান্নই আমাদের মুখের ভাষার জন্য
ওরা জীবন দিয়েছিলো তোমরা কী জানো?
.
মাতৃষাভার জন্য ওরা
নিজ জীবন করেছিলো বলিদান,
ওরাই তো বাংলা মার সম্মান
ওরাই এদেশের বীরসন্তান।
.
দুপচাঁচিয়া,বগুড়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৫-০৪-২০২০ ১২:১৭ মিঃ

সুনিপুণ