বাংলা ভাষার উপাখ্যান
- বিচিত্র কুমার ২৬-০৪-২০২৪

মায়ের মুখে শুনেছি
আমাদের বাংলা ভাষার উপাখ্যান,
ঊশিন,শ বাহান্নার আগে ছিলো না
এই মাতৃভাষার এত সম্মান।
.
শুনছিলাম ভিনদেশিদের ভাষাই বলে
বলতে হবে আমাদের কথা,
এই খবরে পর্ব বাংলার ছেলেদের
ভীষণ মাথা ব্যথা।
.
ক্ষিপ্ত হয়ে ছেলেরা সব
গেল রাজ পথে,
স্লোগান মিছিল চলে দিকেদিকে
"রাষ্ট্রাভাষা বাংলা চাই"এই শপথে।
.
ফেব্রুয়ারির একুশ তারিখ
মিছিল মিটিং সব নিষিদ্ধ,
রফিক শফিক বরকত জব্বার সহ
হলো আরো অনেকে গুলিবিদ্ধ।
.
প্রতিবাদের ঝড় উঠে
সমগ্র বাংলা জুড়ে,
স্বীকৃতি পায় বাংলাভাষা
আমাদের ঘরে ঘরে।
.
দুপচাঁচিয়া,বগুড়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৫-০৪-২০২০ ১২:১৬ মিঃ

Excellent