রাষ্ট্র , তোমারই সন্তান আমরা I
- ফয়জুল মহী ২৪-০৪-২০২৪

প্রজ্বলিত ক্রোধ, বজ্রপাতের দ্যুতিময় মিছিল পথ দীর্ঘ হলেও যেতে হবে । নোনা ঘাম , রক্তে আগুন তবুও চাই স্বজন হত্যার প্রকাশ্য বিচার। করোনার এই তালা বন্ধ জীবনে , চেয়ে ছিলাম এক মুঠো চাউল । হাতে একটা পোটলা দিয়ে , মুখের দাঁত অর্ধেক বাহির করে কাঁধে হাত রেখে দিলে তুমি সেলফি উপহার। তারপর আর কি পোটলা তুমি কেড়ে নিলে । আজ তুমি আমার পাড়ার ভাই কিংবা চাচা নয় , আজ তুমি চেয়ারম্যান ,আজ তুমি মেম্বার , আজ তুমি বাংলাদেশ । আর আমি কীটা মাকড়া । তালা বন্ধ দেশে ঠেলতে পারিনি দুই মাস ঠেলাগাড়িটা বয়স আমার অনুকূল নয় , তবুও ঠেলি গাড়ি বাচ্চাটার আহারের জন্য । কি আর করবো মধ্য বয়সে এসে বিধাতা দেখালো বাচ্চার মুখ । এই করোনা তাকেও কেড়ে নিলো আমার থেকে । বাচ্চা কাঁধে করে কত হাসপাতালে কতজনের কাছে গিয়েছি কেউ শুনেনি আমার কথা । শেষ পর্যন্ত ছেলেটা আমার কাঁধে চীর দিনের ঘুম দিলো , জেনে রেখো রাষ্ট আমার ছেলের করোনা হয়ে ছিল । আর আমি বলি তুমিতো নিজেই করোনায় আক্রান্ত ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

almamun1996
০৪-০৫-২০২০ ০১:৫৭ মিঃ

ভালো লাগলো বেশ

amerkobita
০২-০৫-২০২০ ১৬:১৯ মিঃ

অসাধারণ

borhan081975
০১-০৫-২০২০ ০৬:১১ মিঃ

নির্মম বাস্তবতার উপস্থাপনা।
অনেক ভালো লাগলো।