তুমি আমার ভোর হবে না জানি
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন ২৯-০৩-২০২৪

তুমি আমার ভোর হবে না জানি
- আব্দুল্লাহ্ আল মামুন
তুমি আমার মিষ্টি প্রভাত হলে না।
তাতে কি, আমি তোমার দুপুরে থাকবো ।
এক চিলতে মিষ্টি রোদের আলো হয়ে।


তুমি আমার সন্ধ্যা হলে না।
তাতে কি আসে যায়।
আমি তোমার মিষ্টি ভোরে,
এক কাপ চা হয়ে, ছুঁয়ে দিব তোমার ঠোঁট।


তুমি আমার রাতের ঘুমে,
স্বপ্ন হতে নাই বা আসলে,
আমি তোমার ভাবনাতে খেলা করবো রোজ।


আমাদের এই স্বপ্ন গুলো না হয় ডানা ঝাপটা দিবে না আকাশে।
রোজ সে বাগানে হাঁটবে ঠিক দেখে নিও।


প্রেমের রঙ হয়তো সে দেখেনি।
আমি দেখেছি তোমাকে ।
সেটাই বা কম কিসে শুনি


তোমার আমার মিলন হয় তো হবেনা।
তাতে কি, ছুঁয়ে দিব তোমার পায়ের স্পর্শ।
যে পথে তুমি হাঁটবে রোজ।


তোমার ঠোঁটে হাসি হয়ে থাকবো চিরদিন।
ভাবছ সেটা কিভাবে সম্ভব?
তোমার পথে কাটা হয়ে দাঁড়াবো না।
করবো না কোন অভিযোগ,
রাস্তায় দাঁড়িয়ে বখাটে ছেলের মতো,
আটকে রাখবো না, বলবো না ভালোবাসতেই হবে।


যদিও তোমার গলার মালা হতে আমি পারবোনা।
তোমার তৃষ্ণার জল হবো এক মাটির পাত্রে।


ভালোবাসা হয়তো পাবো না।
ঘৃণার আসন অর্জন করবো না বলে দিচ্ছি।


তুমি আমার সকাল হবে না জেনেও
আমি তোমার জন্য সন্ধ্যা সাজিয়ে রাখি রোজ।
আর বৃষ্টির ফোটা কে বলে দেই কানে কানে।
সে যদি আসে, ঝড়ে পরিস তোরা।
আর একটু ভিজিয়ে দিয়ে যাস তার আঁচল।


তুমি না হয় আমার স্বপ্ন হবে না।
তুমি আমার মায়া হবে রোজ।


স্নিগ্ধ আকাশে নীল মেঘের সাথে,
সাদা মেঘের মেলা হবে রোজ।
প্রেম হবে রোজ, কথা হবে রোজ।
হয়তো বা তোমার সাথে আমার দেখা হবে ন।



তুমি আমার সকাল হবেনা জানি।
আমি তোমার সন্ধ্যা হবো রোজ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

almamun1996
৩০-০৪-২০২০ ১৪:৩০ মিঃ

আমার মায়া হবে রোজ।


স্নিগ্ধ আকাশে নীল মেঘের সাথে,
সাদা মেঘের মেলা হবে রোজ।
প্রেম হবে রোজ, কথা হবে রোজ।
হয়তো বা তোমার সাথে আমার দেখা হবে ন।



তুমি আমার সকাল হবেনা জানি।
আমি তোমার সন্ধ্যা হবো রোজ।