অজয়ের দুইধারে
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৯-০৩-২০২৪

অজয়ের দুইধারে আছে ছোটগ্রাম,
অজয় নদীর ধারা বহে অবিরাম।
বৈশাখের মাসে তার হয় হাঁটুজল,
হাঁটুজলে হাঁসগুলি করে কোলাহল।


গরুগাড়ি পার হয়, যাত্রী হয় পার,
নদীজলে ছোটমাছ কাটিছে সাঁতার।
গাঁয়ের বধূরা সব জল নিতে আসে,
উড়ে যায় শঙ্খচিল সুনীল আকাশে।


অজয়ের দুইধারে, ছোট ছোট গাছ,
ছোটগাছে ছোটপাখি করে কত নাচ।
বেলা পড়ে আসে যবে অজয়ের ঘাটে,
সোনালী কিরণ ঝরে, সূর্য বসে পাটে।


সাঁঝের আঁধারে নদী কল কল বয়,
অবশেষে রাত কাটে সুপ্রভাত হয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।