বয়ে চলে অজয়ের ধারা
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২০-০৪-২০২৪

বয়ে চলে অজয়ের ধারা
- লক্ষ্মণ ভাণ্ডারী

কল কল বয়ে চলে অজয়ের ধারা,
আপনবেগেতে ধায় পাগলের পারা।
দুইপারে দুই গ্রামে ছোট ছোট গাছে,
প্রভাতে পাখিরা সব গাহে আর নাচে।


অজয় নদীর বাঁকে এক হাঁটু জল,
অবিরল বহে জল নাচে ছল ছল।
তরীখানি আছে বাঁধা অজয়ের চরে
সাদাবক চরে বসে ছোটমাছ ধরে।


সুশীতল নদীতটে বহে সমীরণ,
হাঁটুজলে পার হয় সব যাত্রীগণ।
শালিকের দল হেথা চরে বসে থাকে,
ওপারে কাশের বন অজয়ের বাঁকে।


অজয়ের নদীজল বহে অবিরাম,
অজয়ের দুইপারে ছোট দুইগ্রাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০১-০৫-২০২০ ২০:২৩ মিঃ

Good