আমার গাঁয়ে আমের শাখে
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৫-০৪-২০২৪

আমার গাঁয়ে আমের শাখে
- লক্ষ্মণ ভাণ্ডারী

আমার গাঁয়ে আমের শাখে
কোকিলের কুহুতান,
আমার গাঁয়ে সবুজ গাছে
প্রভাত পাখির গান।


আমার গাঁয়ে নদীর ধারে
সবুজ শীতল ছায়া,
আমার গাঁয়ে মাটিতে আছে
মমতা মাখানো মায়া।


আমার গাঁয়ে পথের বাঁকে
গোরু আর মোষ চরে,
রাখাল ভাই বাঁশি বাজায়
মোর চিত্ত ওঠে ভরে।


মাঠের কাছে বিলের জলে
মরাল মরালী ভাসে,
শাল পিয়াল মহুল বনে
বাঁশি ও মাদল বাজে।


গাঁয়ের পাশে নদীর বাঁকে
সরু বালির চরে,
গাঁয়ের মাঝে সুখ ও শান্তি
আছে মাটির ঘরে।


গাঁয়ের মাটি সুখের স্বর্গ
এ আমার জন্মভূমি,
মাটির ঘরে শান্তির নীড়ে
স্বপ্নের জাল বুনি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।