হেমন্তের দিনে প্রবেশ
- অরুণ কারফা ১৭-০৫-২০২৪

তুমি আসবে বলে ছিলেম বসে
তোমার অপেক্ষায়,
তুমি না এলেও বৃষ্টি এল
আষাঢ় সন্ধ্যায়।

তুমি আসবে বলে ছিলেম আমি
তোমার অপেক্ষায়,
এসেও যেন চলে গেলে
সাদা মেঘের ভেলায়।

এমনই একদিন বসেছিলেম
তোমার অপেক্ষায়,
রাতের শেষে পড়ল শিশির
সবুজ ঘাসের মাথায়।

সেই শিশিরে চাঁদের আলো
পড়তেই থরে থরে,
ভাবলাম তুমি আসবে এবার
তারই রথে চড়ে।

তোমার আসার আশা যখন
দিয়েছি প্রায় ছেড়ে,
দেখা দিলে তখনই তুমি
পাতার মর্মরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।