পদ্ম কুড়োনী
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - জীবন কখা ২০-০৫-২০২৪

21/07/2016
04:25 pm

বারে বারে পরে মনে
অতিতেরো স্মৃতি,
হৃদয় কুঞ্জ হরসে_
পদ্ম কুড়োনী স্তুতি।
সে ক্ষনকাল অমৃতে ডোবা
বারে বারে পরে মনে,
হারায়ে ফেলিয়াছি দুরান্তে_
মিলিবেনা সুখ সন্ধানে।
কোথা পাইবো সুখবিলাসীরে?
খুজিয়াছি স্মৃতিরো গভীরে,
কেবলি স্বপন বিহারে_
করিছে খেলা পদ্মার ঐপাড়ে।

জলোনহরে ভাসায়ে ভেলা
সুখের স্বহানে চলিয়া চল,
তব হেথা কত সুখোস্মৃতি_
স্মরন রাজে আখি ছলো ছল।
ঢেউ আসিয়া তালতমালে
বাজায় করুণো সুর,
ছিপ বড়শি নাহিকো কোথা_
হারায়েছি বহুদুর।
কোথা গিয়াছে পদ্ম কুড়োনী
দেখিনা কোথাও তারে,
ছিপ নাহি,ভেলা নাহি_
কেবলি তাহা স্বপ্নকুঠিরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।