আজি এজেলা ভিজি
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - বিরহ কাব্য ২০-০৫-২০২৪

28/06/2016
11:28 pm

আজি একেলা ভিজি
ঝরো ঝরো বর্ষনে,
কান্না লুকায়ে রাখি_
ভিজিবার গহনে।
তব হেরি বিহনে
ঝরিছে আঁখি মোর,
তোমারি স্মরন রাজে_
কাটিছেনা দহন রোঢ়।
হূদয় তোহরে তোমা লাগি
কষ্ট বাধিছে নীড়,
লোকারন্যে একেলা থাকি_
তব বেদনা করিছে ভীর।

কার বা দ্বারে কহি
মোর এ কষ্ট সমিহা?
আমি যে একেলা ভিজি_
কে বুঝিবে কষ্ট মোহতা?
বৃষ্টি জলে মিশায়ে রাখি
আঁখি ঝরা স্রোত,
পারিনা কহিতে জ্বালা_
কার সহান্বে মিটাবো এ ত্রোপ?
বৃষ্টির ফোটা ফোটা জলধারায়
আমি তোমারে খুজি,
তাই ডাকিয়া মেঘমল্লার
আজি একেলা ভিজি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।