একদিন
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন - মোঃ আব্দুল্লাহ আল মামুন ২৬-০৪-২০২৪

একদিন
- আব্দুল্লাহ্ আল মামুন
এভাবে ভূমিতে বিচরণ করতে করতে
একদিন হারিয়ে যাবো,


আর শহরের কাক গুলো ডাকবে পথে।
ট্রাফিক জ্যাম থাকবে প্রতিদিনের মতো ।
আর বেলকনিতে এক চিলতে রোদ।


সব কিছু থাকবে,
আর এভাবেই আমি একদিন হারিয়ে যাবো।


হারিয়ে যাবো তোমাদের জগৎ হতে।


কেউ চিনবেনা, কেউ জানবে না।
কে এসেছিলো, কেন চলে গেল।
কোথায় ছিল আমার বসবাস।


এই আকাশে নীল মেঘের মেলা থাকবে।
থাকবে তোমাদের মোড়ের চায়ের আড্ডা।
থাকবে ভোরের এক কাপ চা।
আর রোজ সকালে নতুন খবরের কাগজ।


শুধু থাকবেনা এই আমার আমি।
থাকবে না তোমাকে নিয়ে কল্পনা করা,
এই বোকা মানুষটি, ।


কি শুনতে খারাপ লাগছে?
নাকি আমার কথা গুলো শুধুই ছেলেমানুষী মনে হয়?


হয়তো তোমার অনেক আছে,
আমার জন্য নেই কেউ।
ভাবতে ভাবতে, চায়ের কাপে,
চা হয়ে গেল ঠাণ্ডা,
আর আমি বসে আছি কলম হাতে।



হয়তো এভাবেই হারিয়ে যাবো।
আর হারিয়ে যাবে আমার বিকেল।
আর আমার কল্পনায় রাঙানো সকাল।

কেন এসেছি, কেন চলে গেলাম।
জানার জন্য কেউ থাকবে না।
কেউ বলবে না,আমি তাকে ভালবেসেছিলাম।
কেউ বলবেনা সে আমার ছিলো।


কেউ জানবে না,
সময়ের সাথে কত প্রেম ছিল আমার।
সময় ভুলে যাবে আমাকে।
আর মান অভিমানের কথা গুলো,
সব চলে যাবে আপন আলয়ে।


জীবনের প্রেম, আর প্রেম ছাড়া সময়।
সব কিছু এলোমেলো আজ পথে।
ধুলা বালির সাথে মিলন হয়েছে কবির।
কবিকে সবাই পাগল বলে।


লোকে বলে,কবির বিরহ তাকে পাগল করেছে।
আর কবি বলে,
আমার প্রেম আমাকে মানুষ করেছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

almamun1996
০৪-০৫-২০২০ ০১:৫৬ মিঃ

ধন্যবাদ কবি

M2_mohi
০৩-০৫-২০২০ ২২:৪৯ মিঃ

নিখুঁত প্রকাশ।