প্রহর
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - বিরহ কাব্য ২০-০৫-২০২৪

10/06/2016
04:58 am

আজি এ অন্তিম ক্ষনে
তোমারি প্রতিক্ষায় দাড়ায়ে,
মেঘ বৃষ্টি আর তুমি।

আসিয়াছিলো মেঘ
অঝর বৃষ্টি আসিয়াছিলো সাথে,
নিথর এ দেহ,সংশয় শিওরে
তুমি ছিলেনা বলে জল আখি পাতে।

সুখের প্রভাত
তোমারো কুঞ্জ বসনে,
রাত্রি থাকিয়া যায়_
আমারি মেঘলা গগনে।

আমারি নীলাম্বরা কষ্ট বাতাসে
সুগন্ধি আসিতে চাহেনা,
বর্ষার ছলে ক্রন্দন লুকায়ে_
একেলা ভিজিয়াছি বৃষ্টির সহানে।

অসম দিপ্ত আখি তটে
ছায়ানট প্রবিষ্ট এ ভুবনে,
তোমারি স্মরন রাজে_
বাজিছে কষ্ট বীণা এ তোরণে।

সহসা আসিয়া জলো ঘটা
ভাসায়ে যায় নহড়ে,
স্পর্শের বাহিরে নাহি এ তনু_
তোমারি হস্ত আদরে।

তোমারি বিরহে হূদয় গহিনে
ঝংকার ঝঞ্জর বাজে,
তব হেরি হূদয় মম_
বিষাদ রঙিনে সাজে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।