বাপ ছেলের আলাপন
- এস আই তানভী ২৬-০৪-২০২৪

.
শুকনো ঝড় এসে চলে গেলো-এই একটু আগে,
বাবা এসে মেয়েকে নিয়ে গেলে গ্রামের বাড়িতে
ঘরওয়ালী রান্নায় দিয়েছে মন
টিনের চালায় টুপটাপ বৃষ্টি
চলছে বাপ ছেলের আলাপন।

'দাঁড়াও দাঁড়াও, ফটো তুলি দুটো'-
হঠাৎ ঘরওয়ালী এসে বলে।
-তুলো তুলো, আমার মনতো নয় ফুটো।

তার হাতে তোলা সেই ফটো-
আমাদের বাপ-ছেলের আলাপন
কোন দুঃসাহসিকতায় তোমাদের কাছে
করে রাখি গোপন?
--------------------------
১০/০৫/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
১০-০৫-২০২০ ০৪:০৬ মিঃ

ছেলের সাথে আমি, আর আমার সাথে ছেলে