মা
- এস আই তানভী ২৫-০৪-২০২৪

.
মাগো, তুমি আছো
এই পাগলা দুষ্টু ছেলেটার
হৃদ-ঘরের পুরো মেঝেটা জুড়ে,
থাকবে তার ঠুনকো অস্তিত্বের সমগ্র
জীবন-রেখা ছুঁয়ে শেষ নিঃশ্বাস অবধি,
যেদিন চলে যাবো এই পৃথিবী ছেড়ে;
সেদিনও তোমার কথা ভুলবো না,
ওগো মা জননী, শুধু এটুকুই যে–
বলতে পারি বারবার আমি
অসংখ্য দিব্যি করে....।
---------------------
১২/০৫/২০১৯ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

M2_mohi
১২-০৫-২০২০ ২০:৪২ মিঃ

Respect

Tanvi
১২-০৫-২০২০ ২০:১৭ মিঃ

কবিতাটা আমার মরহুমা মায়ের উদ্দেশ্য করে লিখা। আজ এই কবিতাটা উৎসর্গ করলাম আমার তৃতীয় মা Anjuman Ara Moli কে।
মলি মা' যেখানে যে অবস্থায় থাকো- ভালো থেকে সবাইকে নিয়ে।