যত প্রেমাদর; তোমার জন্য
- এস আই তানভী ১৯-০৪-২০২৪

.
লোকে যেমন নদীর ঢেউয়ের সাথে
গোপন ভাষায় কথা বলে
নদী শুনুক বা নাই শুনুক, তবু
আবেগী মন সুখের কথা বলেই চলে।।

রোদ মাথায় নিয়ে আসা ক্লান্ত পথিক
বৃক্ষের সুখনীয় ছায়াতলে বসে
মৃদু শীতল হাওয়া গায়ে মেখে
ক্লান্তির কথা বলে যায় ভালোবেসে;
বোবা বৃক্ষ বুঝুক বা নাই বুঝুক
ক্লান্ত পথিকের মনের কথা
তবুও পথিক বৃক্ষকে বলে নিরবে
কমাতে চায় তার কিছু ব্যথা।।

সেই আবেগী মন, ক্লান্ত পথিকের মতো
নিরব ভাষা ভঙ্গিমায় বলে যাই-
তোমাকে ভালোবাসি, তোমার হৃদয়ে
আমাকেও ভালোবেসে দিয়ো ঠাঁই।।

কি করে বলি, কত ভালোবাসি
পাই নি কখনো বলার সুযোগ
শুধু পাগল হই দূর হতে দেখে
তোমার মায়াবী মুখ, দুষ্টো চোখ।।

এই মেয়ে কখনো কি দিবে বলার সুযোগ?
না কি দূর থেকে শুধু দিয়ে যাবে জ্বালা?
বুঝে নাও আমার বলতে না পারা কথা
শুকিয়ে ফেলো না প্রেমের অমৃত মালা।।

তোমার জন্য কত প্রেমাদর জমা হৃদয়ে
নিয়ে নাও সব আদর, আমার হৃদয় ছুঁয়ে।।
-------------------
২৬/০৫/০৭ইং
(ডায়েরি থেকে)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
১৩-০৫-২০২০ ০৩:৫৯ মিঃ

প্রথম প্রেমে পড়ার গল্প