নিখোঁজ
- হিমেল তাওসিফ জয় ২৪-০৪-২০২৪

এইবার ডেকে আনো তাকে,
আনো, আনো- সে পালিয়ে গেল কোথায়?
পলাতক তাকে আজ ধরে আনা যায় নাকো
ত্রস্ত পৃথিবী কেবল তাকেই চায়।
.
ভোরের পাখির সুরে মেশে রাতের হাহাকার
উৎসবের মাঝেও হায় মানুষের কান্না,
ক্ষতের গায়ে করে আঘাত বারবার
রক্ত দিয়ে সারে নিত্য রান্না।
.
মুখে মুখে এ কেমন অদ্ভুত হাসি
যেন লালায়িত কোনো হিংস্র পাষাণ,
গলাকাটা লোকের শাস্তি আজ ফাঁসি
নবীনের হৃদয় যেন নির্লিপ্ত ম্লান।
.
বসন্তে ডালে ডালে ফোটে মরা ফুল
আগুনকে পোড়ায় মনের জিঘাংসা,
কোথায় গেল প্রীতি?- ধরণী আকুল,
আকাশে আকাশে শুধু শকুনের বাসা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

KobiHimel
১৩-০৬-২০২০ ১৫:২৬ মিঃ

ধন্যবাদ প্রিয় কবি

jabrulbd
১৩-০৬-২০২০ ১৪:৩৯ মিঃ

অসাধারণ উপস্থাপন

M2_mohi
২২-০৫-২০২০ ০৫:০৫ মিঃ

Excellent