এবার যে যেখানে আছি
- এস আই তানভী ২৯-০৩-২০২৪

.
এই বিষমকাল–
করোনাময় পৃথিবী,
লকড ডাউনে স্তব্ধ শহর-বন্দর,
ঘরে ঘরে বন্দী মানুষ,
কারো কারো পেটে পড়ে না দানাপানি,
বিষন্নতার সুবাসে বিষাক্ত সবার জীবন–
তবুও এলো ঈদ!
এমন দিনে কি আর কাউকে
'ঈদ মোবারক' বলার ইচ্ছে করে?

তবুও সবার জন্য শুভেচ্ছা,
সবার জন্য ঈদ আনন্দ ঝরাক...।
আর পৃথিবীও হোক 'করোনা' মুক্ত,
যা আমাদের সহযোগিতা ছাড়া সম্ভবও নয়।

এবার ঘরে বসেই, এবার অফিসে থেকেই,
এবার নাড়ির টান দূরে রেখেই,
এবার স্বজনদের জন্য একটুখানি
বেদনা বরাদ্দ রেখে নিজেও
খানিক বেদনার রসে ভিজে থেকে
যে যেখানে আছি সেখানে থেকেই
ঈদের ছুটি কাটাই.....।

দূর থেকেই জানাই ঈদের শুভেচ্ছা...।
-----------------
২৪/০৫/২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
২৫-০৫-২০২০ ১৬:৫১ মিঃ

কাছে দূরের, চেনা অচেনা সবাইকে জানাই ঈদের শুভেচ্ছা।