আমি তোমার ঠোঁটে প্রেম খুঁজেছি
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন - মোঃ আব্দুল্লাহ আল মামুন ২৪-০৪-২০২৪

আমি তোমার ঠোঁটে প্রেম খুঁজেছি
- আব্দুল্লাহ্ আল মামুন
কবিরা বলে,তোমার গোলাপী ঠোঁটে প্রেম আছে।


আমি তোমার কালো ঠোঁটে ভ্রমর দেখেছি।
আমি তোমার কালো ঠোঁটে,
হাজার বছরের তৃষ্ণা দেখেছি,
দেখেছি সজীব বিশুদ্ধ প্রেম।


কবিরা মিথ্যা উপমা দিয়ে,
কবিতা লিখেছে হাজারে হাজার।
আর সে সকল কবিতা,মিথ্যা প্রমাণিত হয়েছে।
আর বাস্তবতা হারিয়েছে তোমাকে।


আমি তোমার কালো কেশে,
সমুদ্র দেখেছি, দেখেছি আমার আমাকে।


আমি তোমার কালো ঠোঁটে,
খুঁজে পেয়েছি হাজারো কবিতার প্রেম।
আর ডুবুরি র মতো ডুব দিয়েছি সে ঠোঁটে।
আর মেখেছি সে প্রেম আমার সারা দেহে।
আর মাতাল হয়েছি, যে নেশা ছাড়েনি কোনদিন।


আমি তোমার কালো ঠোঁটে,
মরু কবির কবিতা দেখেছি।
দেখেছি পিপাসিত কবিদের আর্তনাদ।
আর আমি স্বাদ নিয়েছি বিষের।


আমি তোমার কালো ঠোঁটে,
আবেগ দেখেছি, ক্লান্তি দেখেছি।
দেখেছি প্রেমের স্পর্শে জেগে উঠা মানবতা।


আমার আমাকে দেখেছি।
দেখেছি কালো টিপ, তোমার কপালে।
দেখেছি সমুদ্র বন্দরে নাবিকের প্রশ্ন বোধক চাহনি।


দেখেছি চোখের মাঝে,আমার ভোরের আলো।
দেখেছি রোদের খেলা,যোদ্ধার হাতে রাইফেল।
প্রেমিকের হাতে গোলাপ, কবির হাতে কলম।


দেখেছি তোমার ঠোঁটে আমার তৃষ্ণা।
দেখেছি অসহায় জীবনে, বিষাদের কালো মেঘ।


আমি তোমার কালো ঠোঁটে প্রেম দেখেছি।
পবিত্র আর সুন্দর প্রেম।
দেখিনি কোন মিথ্যা উপমা,
দেখিনি কোন কাহিনী, গল্পের, উপন্যাসের।
দেখিনি কোন কাল্পনিক কবিতার ভাষা।
দেখেছি তোমার মাঝে,
এক পশলা বৃষ্টির স্পর্শ।


দেখেছি তোমার শাড়ির আঁচলে।
এক ফোটা বৃষ্টির খেলা।
আর তোমার ঠোঁটে প্রেমের মেলা।
আর ভালোবাসা খুঁজে নিয়েছি স্পর্শে তোমার।


তোমাকে দেখেছি, দেখেছি জীবন আমার।
দেখেছি এক টুকরো আশা, ভাষা, আর বাস্তবতা।
দেখেছি আমার কল্পনাতে তোমার বাস্তবতা।


আমি তোমার কালো ঠোঁটে,
খুঁজে নিয়েছি আমার প্রেম,
আমি খুঁজে নিয়েছি আমার ভালোবাসা।


আমি তোমার কালো চুলে,
হারিয়ে গিয়েছি ভুলে,
আমি তোমার মাঝে খুঁজে নিয়েছি প্রেম।
যেভাবে প্রেম খুঁজে, প্রেমিকের দল।


আমি তোমার কালো ঠোঁটে ভ্রমর দেখেছি।
দেখেছি হাজার বছরের তৃষ্ণা আমার।
দেখেছি প্রেম হাজারো কবিতার।



আমি তোমার ঠোঁটে প্রেম খুঁজেছি।
আর কবিতার ভাষা পেয়েছি।
পেয়েছি হাজার বছরের কবিদের প্রেম।


তাই অন্য কিছু খুঁজে দেখিনি।
কোন কারো সাথে উপমা দিইনি।
খুঁজে নিয়েছি, শুদ্ধ অকৃত্রিম প্রেম।


আমি তোমার ঠোঁটে প্রেম খুঁজেছি।
দেখেছি হাজার বছরের তৃষ্ণা আমার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৯-০৫-২০২০ ০৫:৩০ মিঃ

Excellent