এ কেমন ব্যর্থতা
- এস আই তানভী ১৯-০৪-২০২৪

.
মাঝেমাঝে রাতের নৈঃশব্দ্য প্রচন্ড আবেগে
অন্ধকারের বুকে জড়িয়ে রাখে, ভালোবাসে;
ইচ্ছে করে অসময়ে
হারিয়ে যাই দূর তারার দেশে।
এ কেমন ব্যর্থতা! লোকালয়, ঝলমলে
বিদ্যুৎচমকের মাঝেও খুঁজে পাই না নিজেকে।

পাখিদের মতো আমারও একটা নীড় আছে
সেখানে কেন আমি বড্ড একা?
আমার মতো আর কি কেউ অনুভব করে
সবকিছুর মাঝেও বিশাল শূন্যতা?
তাদেরও খুঁজে পাই না।

নদীরও একটা শেষ ঠিকানা আছে
আর আমি ঠিকানার মাঝেও ঠিকানা বিহীন
আমার ঠিকানা থেকে কোন চিঠি
কারো হৃদয়ের ডাক বক্সে পড়ে না
কারো হৃদয় হতে কোন চিঠিও আমার ঠিকানায়
আসেনা বহুদিন ধরে; সবাই আছে আমার মাঝে
শুধু আমি কারো মাঝে খুঁজে পাই না নিজেকে
নিজের সবকিছু উজাড় করে দিয়েও-----।
-------------------
০৩/০৫/১৮ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
৩০-০৫-২০২০ ০৭:৪৭ মিঃ

নিজের অবস্থান কেন যে এতো নড়বড়ে