চিঠি
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - বিরহ কাব্য ২৬-০৪-২০২৪

10/04/2016
11:50 PM

আজ নিঃশেষ হবার উপক্রম এ কলিজা
তুমি চলে যাচ্ছো দুর থেকে বহু দুর,
সে মায়াময় সীমান্তে পৌছাবেনা আমার এ আখি যুগল।
আমিও চলে যাচ্ছি হাত বারাবোনা আর তোমাকে ছুয়ে দেখতে,
আর চাইবনা তোমার কাছে এতটুকু সময়_
আমার সময়টা বড়ক্ষুদ্র ছিলো,ছিলো অনেক কাটা যুক্ত বেড়াজালে পেচানো।
আজ যখনি কাটা ঘাঁ শুকিয়ে উঠছিলো ঠিক তখনি তুমি নুন ছিটিয়ে খুবলে দিলে,
কি অদ্ভুত তুমি!আমাকে বুঝবার এতটুকু চেষ্টাও করোনি।

হয়তো এ কাব্য কথা তোমার মনে এতটুকু প্রভাব ফেলবেনা

তুমি তো তোমার কথা রাখলে না
খুব সহজেই ভুলে গেলে আমাকে,
আমি তো কখনোই পারিনি_
ভুলে থাকতে তোমাকে।

আর কখনোই বলব না "কেমন আছো?
বলবনা ভালোবাসি তোমাকে,
অনেক চাওয়া পাওয়া আর সীমাহীন কষ্ট নিয়ে চলে যাচ্ছি_
পিছু ডেকোনা যাত্রা অশুভ হবে।
অপেক্ষার প্রহর এখানেই ইতী টানলাম
দুচোখের পানিতে ভিজিয়ে দিলাম তোমার, আমার মাঝে বিষাদের সীমারেখা_
আর একটু সময় দিতে পারতে
হয়তো আমি পারতাম তোমার সামনে এসে দাড়াতে।
শুধু তুমি না!সবার কাছেই আমি নগন্য
তাই সবার থেকে লুকোচুরি গল্পের মত লুকিয়ে যাচ্ছি
..............,.,.....ইতি জয়

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।