হাতির হত্যা
- রজত দেব তীর্থ ১৯-০৪-২০২৪

হে মানব এবার খুশি!নিজের ইচ্ছে পূরণ হলো?
এক গর্ভবতী হাতিকে মেরে তুমি কি পেলে বলো?
বিশ্বাস করে এসে কাছে, আনসার খেতে হল রাজি,
ক্ষুধার জ্বালায় জলন্ত মায়ের ফাটল মুখে বাজি-
গলা ও পেটের রক্ত-জ্বালায় হল চলন টলমলে,
বাঁচার তরে কষ্ট কমাতে তাই আশ্রয় নিল জলে।
অবশেষে সেই জলে বিনায়কী তার শেষ নিশ্বাস ফেললো-
এই ঘটনায়,তাই আবার বুঝি সেই মানবতাই হারলো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৬-০৬-২০২০ ১৩:৫৪ মিঃ

Very sad