মহাসৈনিক
- বিচিত্র কুমার - হোলা ব্যাঙের বিয়ে ২৫-০৪-২০২৪

আমি বীর আমি মহাসৈনিক
আমার নেই কোন ভয়,
আমি যাই ঐ নতুন গ্রহে
নেই বাঁধা নেই সংশয়।


আমি ঝড় আমি সাইক্লোন
আমি কারও তোয়াক্কা করি না,
আমি কোন দুর্নীতি মানিনা
কারও হীন উপদেশ শোনি না।


আমি অত্যাচার আমি নির্যাতন
কোনটাই মানি না ভাই,
আমি দুর্বলের পাশে দাঁড়ায়
সহায়ই হয়ে তাই।


আমি কুসংস্কার আমি অন্যায়ের
বিরুদ্বে উঠি যে জেগে,
আমি চলি দুর্বার বেগে
ঐ সুনামির মতো রেগে।


আমি দুর্জয় আমি মহাভয়
আমি সন্ত্রাসীদের গলার ফাঁস,
আমি ঘুরি ঐ দেশ-বিদেশ
সব সন্ত্রাস আমার দাস।


আমি অতীত আমি ভবিষ্যত
আমি সারা বিশ্বের বীরসৈনিক,
আমি সর্বদাই জয়ী ভাই
আমি যে এদেশেরই মহাসৈনিক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।