বাসন্তী
- বিচিত্র কুমার ২০-০৪-২০২৪

আজকে তোমায় পড়ছে মনে
পড়ছে মনে ফাগুন দিন,
তোমার আমার প্রথম দেখা
প্রথম প্রেমের জন্মদিন।

ফুল ফুটেছিল কৃষ্ণচূড়ার ডালে
কোকিল ডেকেছিল মনের গভীরে,
তুমি আমার হাতটি ধরেছিলে
উতলা ঝর্নার ধারে।

মিষ্টি রোদের দুষ্টু কথায়
দু'জনার কেটেছিল সারাবেলা,
ফুলে ফুলে মৌমাছি জোড়া
করছিল লুকোচুরি খেলা।

হরেক ফুলের রঙ মেখেছিল
প্রজাপতির দল,
আমি শুধু চেয়েছিলাম তোমার দিকে
আমার দু'চোখে নেমেছিল ঢল।

তোমারও দু'চোখে অশ্রু টলমল করছিল
লজ্জায় লাল হয়েছিল কৃষ্ণচূড়া ফুল,
হঠাত্‍ করে বদলে গেল দুটি নদীর গতিপথ
স্রষ্টা কী ছিলো আমাদের এত ভুল?

আজকে তুমি কোথায় আছো
একলা ফাগুন দিন,
তোমার কথা পড়লে মনে
আজো হয় আমার নিদ্রাহীন।

হঠাত্‍ করে ভেসে উঠে হৃদয় ক্যানভাসে 
দু'চোখে আঁকা সেই ছবি,
পশ্চিম দিগন্তে যাচ্ছে ডুবে
তোমার স্মৃতি আঁধার করে রবি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৪-০৬-২০২০ ২১:১৬ মিঃ

Fantastic