একগুচ্ছ গোলাপ নিয়ে আমি দাঁড়িয়ে
- বিচিত্র কুমার ১৯-০৪-২০২৪

প্রেমের নগরীতে একগুচ্ছ গোলাপ নিয়ে আমি দাঁড়িয়ে
প্রেমের পরসা সাজিয়ে প্রেমপিরিতির সেই বেলকোণীতে,
যেখানে মশার কামর খেয়ে প্রেমিক প্রেমিকারা
ঘণ্টার পর ঘণ্টা সময় কাটায় ঠিক সেইখানেতে।

হৃদয়ের প্রান্তে জমে থাকা আবেগগুলো যেন সেদিন
সোনালী রৌদ্রে ঝিকমিক করচ্ছিল দেখে রঙধনুর ছবিটা,
রং নাম্বারে মনের কলিং বেল বেজে বেলকোণীতে আমি দাঁড়িয়ে
ওপাশ থেকে মনের দরজা খুলে বললো সবিতা।

কে আপনি?আপনার বাসা কোথায়?
চাতক পাখির মতো আমার মুখের দিকে চেয়ে তার দুটি চোখ,
হালকা হাওয়ায় উড়ছিল তার এলোমেলো দীর্ঘলকালো চুল
ফুটন্ত গোলাপের মতো লাগচ্ছিল কী নিদারুণ তার মুখ।

উত্তরে আমি বললাম,আমি এক ভবোকুড়ে বেকার ছেলে
যার না আছে কোন চাকরী না আছে দেবার মতো কোন পরিচয়,
সে রঙিন কাগজে কী যেন লিখে মুচকি হাসি দিয়ে বললো
কীসের এত নেকামি হ্যাঁ এসব কিন্তু ভালো নয়।

অতঃপর আমি ফিরে তাকাতেই সে মেহদী রাঙা দু'হাতে
চুমুখেয়ে তুলে নিবে আমার দেওয়া একগুচ্ছ গোলাপ সেটা কে জানতো?
চির পূর্ণতার অমিয় সিন্ধুতটে হৃদয় যেন বেজে উঠলো অচেনা সুরে।
একরাশ বিস্ময় আর দীর্ঘশ্বাসে শুধালো সে,"আপনি ভাল আছেন তো "?

তখন মনের পর্দাটা খুলে দেখি দাউদাউ করে আগুন জ্বলছে
তার গোলাপি ঠোঁটে ফুটেছে ফুল এ শতাব্দীর,
তাকে একবার ছোঁয়ে দেখেছি কতটা নরম হতে পারে রমনীর মন
কতটা ব্যাকুল হতে পারে বুকের গহিন প্রান্তর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।